ব্লকড ওয়েবসাইট বা ভিডিও ভিপিএন দিয়ে কীভাবে আনব্লক করবেন?

বিভিন্ন সময় বিভিন্ন কারণে অনেক দেশে অনেক ওয়েবসাইট বা ভিডিও ব্লক করে রাখা হয়। সাধারণত দেশীয় স্বার্থে বা নিরাপত্তার স্বার্থে বা সামাজিক কারণে সরকার বা ওয়েবসাইট পরিচালক এসব ওয়েবসাইট ব্লক বা বন্ধ করে রাখে। যেমন – আমাদের দেশেও (বাংলাদেশ) বিভিন্ন সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ব্লক করে রাখা হয়।

আবার অনেক সময় ইউটিউবের কিছু কিছু ভিডিও অনেক দেশে ব্লক করা থাকে। ইউটিউব বা ইউটিউবার ভিডিওর কনটেন্ট বা কপিরাইট এর কারণে এমনটি করে থাকেন। যার কারণে আমরা অনেক সময় কাঙ্খিত ভিডিওটি দেখতে পাইনা, ইউটিউব এ তখন নীচের ম্যাসেজ গুলো দেখা যায়, যা আমাদের জন্য চরম বিরক্তিকর –

This video was blocked on copyright grounds Youtube

This video is not available in your country Youtube

The uploader has not made this video available in your country Youtube

বিভিন্নভাবে ওয়েবসাইট বা ভিডিও ব্লক করা যায়। এর পদ্ধতিগুলো হচ্ছে অপারেটিং সিস্টেমের মাধ্যমে ম্যানুয়ালী, ওয়েব ব্রাউজারের মাধ্যমে, নেটওয়ার্কের পোর্ট বন্ধ করে, রাউটারের মাধ্যমে, দেশের গেটওয়ের মাধ্যমে ইত্যাদি।

এছাড়াও নানা কারণে কিছু ওয়েবসাইট সময়মতো দেখা নাও যেতে পারে। আমাদের সাইটেও কিছু কিছু ভিডিও আমাদের দেশে ব্লক দেখায়। কিন্তু প্রয়োজনীয় মুহুর্তে সেই ওয়েবসাইটটিতে যদি যেতেই হয় বা ভিডিওটি যদি দেখতেই হয় তাহলে কি করবেন?

ওয়েবসাইট ভিডিও আনব্লক Hoxx ভিপিএন দিয়ে

যেকোন ওয়েবসাইট ভিডিও আনব্লক করুন Hoxx ভিপিএন দিয়ে। Hoxx ভিপিএন একদম ফ্রী, কোন ধরাবাঁধা নাই। অনেক ফ্রী ভিপিএন দেখা যায় সবগুলো সাইট ব্রাউজ করতে দেয় না বা স্পীড অনেক কম, কিন্তু এটাতে তেমন কোন সমস্যা নাই। তাছাড়া Hoxx ভিপিএন দিয়ে আনলিমিটেড ডাটা ফ্রীতে ব্যবহার করতে পারবেন।

Hoxx free VPN features

নিচের লিংক থেকে আপনার প্রয়োজন অনুসারে আপনি কোথায় ভিপিএন ব্যবহার করতে চান সেই লিংক এ প্রবেশ করুন। মনে রাখবেন, আপনি যেখানে ভিপিএন ব্যবহার করতে চান সেখান থেকে লিংক এ প্রবেশ করতে হবে।

Firefox ব্রাউজার এর জন্য Hoxx

Chrome ব্রাউজার এর জন্য Hoxx

Android এর জন্য Hoxx (apk)

তারপর ডাউনলোড করে ইনস্টল করুন। ইনস্টল করার পর চালু করুন। ব্রাউজারে ইনস্টল করে থাকলে ব্রাউজারের উপরে ডানপাশে ভিপিএন লোগো দেখতে পাবেন আর আন্ড্রয়েড হলে ইনস্টলড অ্যাপস দেখুন।

Hoxx VPN Icon in Browser

প্রথমে ভাষা ঠিক করে নতুন ব্যবহারকারী হলে “Create an account” এ ক্লিক করুন। তারপর প্রয়োজনীয় ঘরগুলো পূরণ করে “Register” বাটন এ ক্লিক করুন (ইমেইল ভুল দিবেন না, কারণ ইমেইলে আপনাকে পাসওয়ার্ড দেয়া হবে)।

Hoxx VPN connected Screen

এরপর আপনার দেওয়া ইমেইল থেকে পাসওয়ার্ডটি কপি করে নিন এবং Hoxx ভিপিএন লোগোতে বা অ্যাপস এ ক্লিক করে লগইন করুন।

লগইন করার পর আপনাকে Select Location এর Free server থেকে যেকোন একটি Server সিলেক্ট করতে হবে (United States সিলেক্ট করলেই সাধারণত সবচেয়ে বেশি সুবিধা পাওয়া যায়)।

এখন Hoxx ভিপিএন কানেক্ট হয়েছে দেখাবে। যদি পাশের ছবির মত “You are secure” লেখাটি দেখতে পান তাহলে আপনার কাজ শেষ।

এখন আপনি যেকোন ব্লকড ওয়েবসাইট বা ভিডিও দেখতে পারবেন। সাধারণত ব্রাউজার অন করার সাথে সাথে ভিপিএন চালু হয়ে যায়। যদি অন না হয় তাহলে ম্যানুয়ালী Server টা সিলেক্ট করে দিলেই হবে।

আমাদের সাইটে প্রথম বাংলা পোস্ট, আশাকরি সবাই বুঝতে পেরেছেন। কোন সমস্যা হলে কমেন্ট করুন।

2 Comments on this.

  1. এখান থেকে ভিডিও ডাউনলোড কিভাবে করব, আমি বুঝতেছিনা, মানে সুলতান সুলেমান এর পর্ব গুলো
    আশা করি উত্তর দিবেন।

    • আপনি ভিডিও দেখতে না পারলে এভাবে করবেন। ডাউনলোড করতে চাইলে ভিডিওর নিচে লিংক দেওয়া আছে – দেখুন https://bydik.com/us_p/sultan-suleiman-episode-65-bangla/
      এখনো আমরা সবগুলো ডাউনলোড লিংক দিই নাই, দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.